Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা সংক্রান্ত নীতিমালা ও নির্দেশিকা
ডাউনলোড
০১। অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ। ০২। অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা। ০৩। অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত। ৪। অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ। ০৪। অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ। ০৫। অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ (পরিমার্জিত ২০১৮) ০৬। অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ ব্যবহার 0৭। প্রসেস ম্যাপ ০৮। অভিযোগ প্রতিকারের কার্যপদ্ধতির প্রবাহ চিত্র ( ১. অভিযোগ দাখিল পদ্ধতি) ০৯। অভিযোগ প্রতিকারের কার্যপদ্ধতির প্রবাহ চিত্র (০২. অনিক-এর কার্যপদ্ধতি) ১০। অভিযোগ প্রতিকারের কার্যপদ্ধতির প্রবাহ চিত্র (০৩. তদন্ত কার্যক্রম) ১১। অভিযোগ প্রতিকারের কার্যপদ্ধতির প্রবাহ চিত্র (০৪. অভিযোগ ও আপিল নিষ্পত্তি) ১২। অভিযোগ প্রতিকারের কার্যপদ্ধতির প্রবাহ চিত্র (০৫. অভিযোগ ব্যবস্থাপনা সেলের কার্যপদ্ধতি) ১৩। ৩৩৩ নির্দেশিকা